FreeWebSubmission.com

৭ সেপ, ২০১৯

bengali short story script | Film Scrip

আত্তচিত্র

কষ্ট জীবনের গল্প

দৃশ্যঃ ১
সময়ঃসকাল
চরিত্রঃ সেজাদ
স্থানঃ সেজাদের বেডরুম
সেজাদ দাড়িয়ে আছে, সেজাদের ঠিক সামনে সেজাদের মত পোষাক পড়ে দাঁড়িয়ে আছে আর একজন। লোকটার হাতে একটা ছুরি চকচক করছে। ভয়ে সেজাদ থড়িথড়িয়ে কাঁপছে। চিপ বেয়ে ঘাম ঝড়ছে। আচমকা ছুরিটা সেজাদের গলা চিড়িয়ে দিলো। রক্ত ছিটকে গিয়ে লাগলো লোকটার জামায়। সেজাদ নিস্তেজ হয়ে ফ্লোরে লুটিয়ে পড়লো। লোকটা পা দিয়ে সেজাদের বডিটা নাড়া দিলো। সেজাদের কোন রেন্সপন্স না পেয়ে চলে গেল বেসিং এ। ছুরিটা ভালো করে ধুয়ে নিয়ে গেয়ে রাখলো ....। রাখার সময় এক ফোটা রক্ত লোকটার হাত বেয়ে গড়িয়ে পড়লো ছুরির ধার বেয়ে। লোকটা সেদিকে লক্ষ্য না করে বাথরুমে গিয়ে শাওয়ার নিলো। শাওয়ার শেষে প্যান্ট শার্ট পড়ে টাইটা নিয়ে গিয়ে দাঁড়ালো আয়নার সামনে। টাইটা বেঁধে একটু ঝুকে চুল ঠিক করলো। প্রথম বারের মত সেই সময় আয়নায় লোকটার চেহারা দেখা গেল। লোকটার চেহারা একদম সেজাদের মত। যেন সেজাদের প্রতিবিম্ব। সেই প্রতিবিম্বের ঠোটে একটা অদ্ভুদ হাসি আর আয়নায় দেখা যায় সেজাদের লাশ পরে আছে। গল্পটা বোঝার জন্য আমরা এই খুনিটাকেই সেজাদ ধরে নেই ।

দৃশ্যঃ
সময়ঃ সকাল
চরিত্রঃ সেজাদ
স্থানঃ বাসা
সেজাদ রিক্সার জন্য রাস্তায় দাঁড়িয়ে আছে। ডানে তাকাবে তারপর বামে তাকাবে। বামে তাকিয়ে দেখবে একটা লোক উস্কোখুস্কো চুল, খোচাখোচা দাড়ি, ময়লা শার্ট, ছেড়া চটি পড়ে চায়ের দোকানের সামনে দাড়িয়ে চা খাচ্চে আর তার দিকে তাকিয়ে আছে। সেজাদ লক্ষ্য করে দেখবে লোকটার ঠোটে এক অদ্ভুদ হাসি আর লোকটা দেখতে ঠিক সেজাদের মত। রিক্সার খোঁজে সামনে তাকিয়ে দেখবে রাস্তার ওপর পাশে একটা ফকির বসে আছে। সেও সেজাদের দিকে তাকিয়ে হাসছে তার চেহারাও ঠিক সেজাদের মত। সেজাদ ভয় পেয়ে যাবে। তড়িঘড়ি করে সামনে একটা ফাকা রিক্সায় উঠে যাবে। রিক্সা চলে যাবে ( পেছন থেকে শর্ট)।


প্রেম বিচ্ছেদ কবিতা


দৃশ্যঃ
সময়ঃ সকাল
চরিত্রঃ সেজাদ
স্থানঃ অফিস
সেজাদ রিক্সা থেকে নেমে রিক্সার ভারা দিতে যাবে। তখন রিক্সায়ালা বলবে
রিক্সায়ালাঃ কত দিচ্ছেন আরো ১০ টাকা বাড়িয়ে দিন।
সেজাদ রেগে রিক্সায়ালা কে কিছু বলতে গিয়ে রিক্সায়ালার দিকে তাকিয়ে দেখবে রিক্সায়ালাও সেই অদ্ভুদ ভাবে হাসছে এবং রিক্সায়ালার চেহারাও ঠিক তার মত দেখতে। সেজাদ ভয় পেয়ে আরো ১০ টাকা বাড়তি দিয়ে তারাতারি অফিসে ডুকবে।

দৃশ্যঃ ৪
সময়ঃ সকাল
চরিত্রঃ সেজাদ
স্থানঃ সেজাদের ডেস্ক

সেজাদ অফিসে ডুকে নিজ ডেস্কে গিয়ে বসে টেবিলের উপড় থেকে পানির গ্লাস নিয়ে ডকডক করে খেতে থাকবে। তখন অফিসের পিয়ন আসবে।
পিয়নঃ বস আপনাকে ডেকেছেন, এখনি যেতে বলেছেম।
সেজাদ পানির গ্লাসটা রেখে রাগি রাগি ভাব নিয়ে পিয়নের দিকে তাকিয়ে দেখবে। পিয়নটাও সেই অদ্ভুদ ভাবে হাসছে। পিয়নটার চেহারাও ঠিক সেজাদের মত। সেজাদ আর পিয়ন কে কিছু না বলে ডেস্ক ছেড়ে বসের রুমের দিকে যাবে।

দৃশ্যঃ ৫
সময়ঃ সকাল
চরিত্রঃ সেজাদ, বস
স্থানঃ বসের রুম

সেজাদ বসের রুমের দরজা খুলবে।
সেজাদঃ আসতে পারি স্যার?
বসঃ (সেজাদের ল্যাপটপ ঘাটছিলো, সে সাজাদের দিকে না তাকিয়ে) আসুন, অফিসটাকে কি আপনার বাবার যে যখন খুশি আসবেন!
কয়টা বাজে?
সেজাদ কিছু বলছে না দেখে বস সেজাদের দিকে তাকায়ে ঘাবড়ে যাবে। ভয়ে ভয়ে রুম ছেড়ে বাইরে বেড়িয়ে যাবে। সেজাদ আয়নার দিকে তাকিয়ে দেখবে তার ঠোটেও সেই অদ্ভুদ হাসি লেগে আছে এবং সে দেখতে বসের মত হয়ে গেছে।

দৃশ্যঃ ৬
সময়ঃ সকাল
চরিত্রঃ বস

বস অফিস থেকে বেড়িয়ে রাস্তায় দাঁড়াবে। ডানে তাকিয়ে দেখবে তার মত দেখতে একটা ছেলে। উস্কোখুস্কো চুল, খোচাখোচা দাড়ি, ময়লা শার্ট, ছেড়া চটি পরে তার দিকে আছে। ছেলেটার ঠোটে সেজাদের মত অদ্ভুদ হাসি। বস বামে তাকিয়ে দেখবে একটা ফকির তার দিকে তাকিয়ে সেই অদ্ভুদ ভাবে তার হাসছে ফকিরটা দেখতে তার মত। বস ভয় পেয়ে যাবে। কিছু দূড়েয় একটা রিক্সা দেখে তরিঘরি করে রিক্সার দিকে ছুটতে গিয়ে দেখবে রিক্সায়ালাটাও তাকে দেখে হাসছে রিক্সায়ালাটার চেহারাও দেখতে ঠিক তার মত।




বাংলা গল্প

nogorkatha - নগর কথা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন