FreeWebSubmission.com

৭ সেপ, ২০১৯

Bangla koster kobita

তোমায় ছোব

তুমি না হয় গোলাপ নিও
তোমার খোপায় ভীষণ যায়
আমি না হয় ধুতুরা চিবাবো
হারিয়ে ফেলার দায়।
ওষ্ঠে তুমি বিষই রেখো
নষ্ট হবার ভয়ে
আমি না হয় বিষেই মরি
ভ্রমরা হবার দায়ে।
যত্ন করে সেজো তুমি
নূপুর দুটি পরে
তাজা বুকের রক্ত দেবো
আলতা বানিয়ো পায়ে।

কপাল জুড়ে ছোট্ট টিপ
মধ্য রাতের চন্দ্র
আমাবস্যা আমায় ঘিরুক
কান্না করুক শত।
কাঁচের চুড়ি হাতটি জুড়ে
ছন্দে ওঠো মেতে
বুকে আমার ব্যাথার বীনা
বাজুক যতয় করুণ সুরে
তুমি হাসি রেখো ঠোঁটে।

কাজল কালো চোখ
যেনও পদ্দ দীঘির পাড়
দীঘির জলেয় ডুববো না হয়
শীতটা দেখাক যতয় ভয়।
হলদে রাঙ্গা শাড়ী পড়ো
শষ্য ক্ষেতের মাঠ
মাতাল হাওয়ায় তোমায় ছোব
এই জীবনের স্বাদ।


প্রেম বিচ্ছেদ কবিতা


বিচ্ছেদের পর

বিচ্ছেদের পর,
পুরনো প্রেমের তিক্ততা
গলায় আটকে থাকে
শত চেষ্টাতেও উগলে ফেলা যায় না
প্রেয়সির  ঘর, সংসার সুখ-
উচ্ছ্বাস সব কষটা লাগে।
যে শরীরের গন্ধেছিল মাদকতা
সমস্ত শিরা- উপশিরায় ধমনিতে বইতো
বিচ্ছেদের পর,
সেই গন্ধেই বিরক্তি লাগে
বিচ্ছেদের পর,
ভালোবাসার ছিন্ন কাপড়টাকে
বড্ড আপন লাগে।
যে হাসি আমায় ভুবন ভুলিয়ে দিত
যে চোখের নজরে বুকের
ভেতরটা তোলপাড় করে উঠতো
বিচ্ছেদের পর
সেসব আমায় দারুন এক ক্ষত দিল।

ক্ষততে পুজ জমবে
পচিয়ে দেবে আমার শুদ্ধ প্রেমকে

বিচ্ছেদের পর,
আমার নিশ্বাস নিতে খুব কষ্ট হচ্ছে।



ভালোবাসার রোমান্টিক কবিতা


bangla premer kobita


                                          রাতের জ্বালা

কেমন করে ঘুমাও তুমি!
ঘুম কি আসে চোখ জুড়িয়ে!
স্বপ্ন ভরা নিবির রাতে!
বুকের মাঝে কয় না কথা!
অচিন পাখি,
হাজার রকম প্রশ্ন তুলে?

আমি কেমন পুরতে থাকি
তারায় তারায় জ্বলতে থাকি
হারিয়ে এই আঁধারে
তারেয় কেবল খুঁজতে থাকি
পাইনা খুঁজে সিথান পাশে
বুকের ভেতর শূণ্যতা জাগে
দেয়নি ধরা যে, সেই সকালে
কেনো তারে মনে পড়ে
এই মাঝ রাত্রিরে।

তোমারও কি এমন হয়!
দু'চোখ ভরে দেখবো তোমায়
চোখের পাতা এক করিনা
রাতের কাছে আর্জি রাখি
আমার যেনো ঘুম আসে না,
তোমার সনে কইবো কথা
অপেক্ষাতে দিন কাটেনা
এসেও তুমি দাওনা ধরা
এই জ্বালা আর সয় না।

এমন করে পুরাও কেনো
বুকের ভেতর আছর কেটে
অমন করে লুকাও কেনো
আমার কেমন কষ্ট হয়
তোমার নামে আমার সকল নষ্ট হয়।
রাতগুলো সব চুপসে যায়
কাব্যগুলো হারিয়ে যায়
তোমায় ভেবে আমার সকল
ছন্দ গুলো ব্যর্থ হয়।

তোমারও কি এমন হয়!
বেলাগুলো অবেলাতে হারিয়ে যায়!
আমার নামে আরাম ঘুম হারাম হয়!
তোমারও কি দিনগুলো সব
পানসে হয়!
আমার নামে বুকের ভেতর
অচিন এক অসুখ হয়!






short bengali drama script

1 টি মন্তব্য: